মুক্ত স্বদেশ মাদকমুক্ত ও নিঃস্বার্থ সমাজ উন্নয়নে কাজ করছি - সদর মেম্বার হুমায়ুন কবির | মুক্ত স্বদেশ

মাদকমুক্ত ও নিঃস্বার্থ সমাজ উন্নয়নে কাজ করছি – সদর মেম্বার হুমায়ুন কবির


মুক্ত স্বদেশ এপ্রিল ১২, ২০২১, ১০:১৭ অপরাহ্ন
মাদকমুক্ত ও নিঃস্বার্থ সমাজ উন্নয়নে কাজ করছি – সদর মেম্বার হুমায়ুন কবির

এম এইচ মালদার ফেনী :

ফেনী দাগনভূঞা সদর ইউনিয়ন ১নং ওয়ার্ড ইউপি সদস্য মো. হুমায়ুন কবির রাস্তাঘাট, ব্রিজ, কালভার্টসহ মাদক বিরোধী কর্মকান্ড, সামাজিক উন্নয়ন ও করোনাকালীন সময়ে সাহায্য সহযোগিতায় অত্র অঞ্চলের জনগনের হৃদয়ে প্রশংসার জায়গা করে নিয়েছেন স্বল্প সময়ে।

জানা যায়, দাগনভূঞা সদর ইউপি চেয়ারম্যান মো. বেলায়েত উল্যাহ স্বপন এর সার্বিক সহযোগিতায় মেম্বার হুমায়ূন কবিরের সুদৃষ্টিতে উক্ত এলাকার সকল অসম্পাদিত সমস্যা সমূহ সফলতা ও গুরুত্বের সাথে সম্পাদন করে চলেছেন।

সাবেক দীর্ঘবছরের সফল মেম্বার অজি উল্যাহর সুযোগ্য সন্তান হুমায়ুন কবির এর অসংখ্য উন্নয়ন এলাকায় আলোচনার ঝড় বয়ে এনেছে। উন্নয়নের মাঝে ছোট মালিপুর কাচা রাস্তায় ১৪শ ফুট মাটি ভরাট, কালভার্ট, কাজি বাড়ির রাস্তার মাথা হইতে কালাকাজি বাড়ি পর্যন্ত সলিং ২৯০ ফুট, চুনি সর্দার বাড়ির রাস্তার মাথা হইতে হায়াতপুর রাস্তার মাথা পর্যন্ত সলিং ২৭০ ফুট, হায়াতপুর রাস্তার মাথা হইতে মাঝি বাড়ি বাসুদেবপুর রাস্তার মাথা পর্যন্ত ১৬শ ফুট মাটি ভরাট, চুন্নিসর্দার বাড়ির সামনে গার্ড ওয়াল ৩৭ মিটার, মিঝিবাড়ির অর্থায়নে ২২০ ফুট গার্ড ওয়াল ব্রিজসহ নতুন রাস্তা তৈরিকরণ, কাচাগুলো সরকারের অর্থায়নে ও সলিং সরকারের অর্থায়নে ৭০% এবং সুবিধাভোগীরা ৩০% সুবিধা পাচ্ছেন এ প্রকল্পে। লন্ডনি বাড়ির রাস্তার মাথা হইতে হাবিব উল্যাহ সওদাগর বাড়ির ১৬০ ফুট রাস্তার সংস্কারকও এ মেম্বার। এছাড়া মুন্না ও হুমায়ুনের নেতৃত্বে হায়াতপুর এলাকাবাসীর আর্থিক সহযোগিতায় রাতে শতশত ল্যামপোষ্টের ব্যবস্থা, খেলাধুলার জন্য হায়াতপুর ক্রীড়াসংস্থা, মানবসেবায় মুন্না পরিবারের অনুদানে শামীম মাহমুদ ফাউন্ডেশন, গরীব এতিম ও কোরআন শিক্ষায় প্রতিষ্ঠিত হয়েছে রহিমা, আহমেদ ইবতেদায়ী হাফেজিয়া মাদরাসা ও এতিমখানা। তরুন সমাজের নেতৃত্ব দানকারি আবদুল মান্নান মুন্না ও জনপ্রতিনিধি হুমায়ুন কবিরের ভূমিকা অপরিসীম বলে জানান অত্র অঞ্চলের মুক্তিযোদ্ধার সন্তান মো. সবুজ ও এলাকাবাসী। মাত্র দেড় বছরে স্থানীয় এলাকাবাসীর সার্বিক সহযোগিতায় হায়াতপুর গ্রাম একটি আদর্শ গ্রামে রুপান্তর হতে চলছে। যেখানে সন্ত্রাস, মাদক, বিভিন্ন অপরাধের বিরুদ্ধে সবাই সোচ্চার। এক সময়ে যে রাস্তা দিয়ে চলাচল ছিল কষ্টসাধ্য দূর্বিসহ এখন সে সমস্ত গ্রামের রাস্তাগুলো দেখলে মনে হয় কোন শহর কিংবা পৌরসভা। তরুন সমাজের আইডল মুন্না বলেন হায়াতপুর গ্রাম সুশংক্ষল মাদকমুক্ত ও পরিচ্ছন্ন একটি সমাজ। কিশোর ও যুবকদের সুন্দর মানসিক বিকাশে খেলাধুলার জন্য সব রকম সুযোগ সুবিধা রয়েছে অত্র অঞ্চলে।

ইউপি সদস্য হুমায়ূন কবির বলেন, জনপ্রতিনিধি হয়ে মানুষের সেবা করা বংশগত রক্তের সাথে মিশে আছে। আমার কাছে জনসেবা ও উন্নয়নই সবার উর্ধ্বে ক্ষমতা বা পদপদবি মূখ্য বিষয় নয়। তিনি আরো বলেন জনগণ যদি আমাকে ভবিষ্যতে তাদের পাশে থাকতে সহযোগিতা করেন তাহলে এই উন্নয়নের ধারাবাহিকতা আরো গতিশীল এবং ত্বরান্বিত হবে ইনশাআল্লাহ।