মুক্ত স্বদেশ ঘরোয়া উপায়ে দূর করুন অবাঞ্ছিত লোম | মুক্ত স্বদেশ

ঘরোয়া উপায়ে দূর করুন অবাঞ্ছিত লোম


মুক্ত স্বদেশ এপ্রিল ৮, ২০২১, ৫:৪৩ অপরাহ্ন
ঘরোয়া উপায়ে দূর করুন অবাঞ্ছিত লোম

মুখের অবাঞ্ছিত লোম দূর করতে অনেক নারীই পার্লারে ছুটেন। কিন্তু এখন সারাদেশে লকডাউন চলছে। বন্ধ রয়েছে পার্লারগুলোও। তাইতো বিপদে আছেন সৌন্দর্য সচেতন নারীরা। তবে অনেকেরই হয়ত জানা নেই পার্লারে না গিয়ে বাড়িতেই খুব সহজে এই অবাঞ্ছিত লোম দূর করা যায়।

বর্তমানে শরীরের অবাঞ্ছিত লোম দূর করতে সবচেয়ে জনপ্রিয় পদ্ধতি হলো ওয়াক্সিং। পার্লার ছাড়া বাড়িতে ‘বডি সুগারিং’ এর মাধ্যমে আপনারা শরীরের অবাঞ্ছিত লোম দূর করতে পারেন।

প্রাচীন মিশরের প্রায় সব নারীই সৌন্দর্য সচেতন ছিলেন। আর সেই সময়ের সৌন্দর্য চর্চার কিছু বিষয় এখনো ব্যবহৃত হয়। ‌যার মধ্যে অন্যতম লেবু ও চিনি। চলুন তবে জেনে নেয়া যাক কীভাবে লেবু ও চিনি ব্যবহার করে অবাঞ্চিত লোম দূর করবেন-

যা যা লাগবে

চিনি দুই কাপ, এক কাপের চার ভাগের এক ভাগ লেবুর রস, এক কাপের চার ভাগের এক ভাগ পানি।

তৈরি ও ব্যবহার পদ্ধতি

সব উপকরণ একটি সস প্যানে অল্প তাপে গরম করুন। উপরকরণগুলো একসঙ্গে মিশে গেলে দেখবেন হালকা ব্রাউন রঙ চলে আসছে। এটা ভালো ভাবে মিশে গেলে ঠাণ্ডা করে একটি পাত্রে ভরে রাখুন। মিশ্রণটি এমন পাত্রে রাখবেন ‌যাতে প্রয়োজনে আবার গরম করে নিতে পারেন।

এরপর মিশ্রণটি অল্প ঠাণ্ডা করে নিয়ে পাতলা কোনো কাঠি কিংবা প্লাস্টিকের পাত দিয়ে ত্বকে লাগান। অপেক্ষা করুন ৫ থেকে ১০ মিনিট। তারপর পাতলা সুতির কাপর দিয়ে ‌যেভাবে ওয়াক্সিং করেন সেভাবে লোম তুলে ফেলুন। দেখবেন খুব সহজেই লোম উঠে এসেছে। এই পদ্ধতিতে আপনার ব্যথাও লাগবে কম।

সূত্র : বোল্ডস্কাই।