মুক্ত স্বদেশ মেডিকেল ভর্তি পরীক্ষা নিয়ে জরুরি নির্দেশনা | মুক্ত স্বদেশ

মেডিকেল ভর্তি পরীক্ষা নিয়ে জরুরি নির্দেশনা


মুক্ত স্বদেশ মার্চ ৩১, ২০২১, ১১:১২ অপরাহ্ন
মেডিকেল ভর্তি পরীক্ষা নিয়ে জরুরি নির্দেশনা

করোনায় দেশের সকল শিক্ষা কার্যক্রম বন্ধ থাকলেও ২০২০-২১ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী শুক্রবার (২ এপ্রিল)। তবে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর পরীক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশ নিয়ে বেশ কিছু জরুরি নির্দেশনা দিয়েছে।

বুধবার(৩১ মার্চ) অধিদপ্তর পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে এ জরুরি নির্দেশনা দেয়া হয়েছে।

নির্দেশনা অনুযায়ী, সকাল ৮টার মধ্যে পরীক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশ করতে হবে। সকাল সাড়ে ৯টায় কেন্দ্রের প্রধান ফটক বন্ধ হয়ে যাবে।

নির্দেশনায় আরও বলা হয়, আগামী ২ এপ্রিল যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে ২০২০-২১ শিক্ষাবর্ষের মেডিকেল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। শিক্ষার্থীদের সুবিধার কথা বিবেচনা করে সকাল ৮টার মধ্যে তাদের পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হতে হবে। ৯টা ৩০ মিনিটে পরীক্ষা কেন্দ্রের প্রধান ফটক বন্ধ হয়ে যাবে। সাড়ে ৯টার পর কোনো শিক্ষার্থীকে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হবে না।

তবে মেডিকেলে ভর্তিচ্ছুক শিক্ষার্থীরা এখনও পরীক্ষা পেছানোর দাবিতে অনড় অবস্থানে রয়েছেন।পরীক্ষা স্থগিত চেয়ে হাইকোর্টেও রিট করা হয়। গত ২১ মার্চ করা রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদারের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ ২৪ মার্চ খারিজ করে দিয়েছেন।