মুক্ত স্বদেশ বিজেপি যোগ দিচ্ছেন মিঠুন চক্রবর্তী | মুক্ত স্বদেশ

বিজেপি যোগ দিচ্ছেন মিঠুন চক্রবর্তী


মুক্ত স্বদেশ মার্চ ৫, ২০২১, ৭:১৮ অপরাহ্ন
বিজেপি যোগ দিচ্ছেন মিঠুন চক্রবর্তী

পশ্চিমবঙ্গের নির্বাচনকে সামনে রেখে বড় চমক দিতে চলেছে বিজেপি। সব ঠিক থাকলে রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সভায় হাজির থাকতে পারেন মিঠুন চক্রবর্তী। দলের শীর্ষ নেতাদের দেওয়া প্রস্তাবে নাকি ইতিমধ্যেই সম্মতি দিয়ে দিয়েছেন ‘মহাগুরু’-খ্যাত বাঙালি অভিনেতা।

কলকাতার গণমাধ্যম জানায়, কয়েক দিন ধরেই জল্পনা আগামী রোববার ব্রিগেড সমাবেশে সৌরভ গঙ্গোপাধ্যায়, মিঠুন চক্রবর্তী ও প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের মতো তারকাদের হাজির করানোর চেষ্টা করছে বিজেপি।

সৌরভের ঘনিষ্ঠ সূত্র ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে, তিনি সমাবেশে হাজির হচ্ছেন না। প্রসেনজিতের তরফে এখনো কিছু জানানো হয়নি। তবে বিজেপি সূত্রের দাবি, মিঠুন সমাবেশে হাজির থাকার ব্যাপারে সম্মতি দিয়েছেন। যদিও এখনই তিনি সরাসরি বিজেপিতে যোগ দেবেন কিনা সেটা স্পষ্ট নয়।

দিন কয়েক আগেই আরএসএস প্রধান মোহন ভাগবতের সঙ্গে দেখা করেন ‘ডিসকো ড্যান্সার’ তারকা। একপ্রকার হঠাৎই বসন্ত পঞ্চমীর সকালে মুম্বাইয়ের মাঢ় অঞ্চলে মিঠুনের বাংলোয় হাজির হন আরএসএস প্রধান। বেশ কিছুক্ষণ কথা হয় দুজনের। তারপর থেকেই রাজনৈতিক মহলে মিঠুনের বিজেপি যোগ নিয়ে জল্পনা চলছে।

অভিনেতা নিজে অবশ্য দাবি করেছেন, “এই বৈঠক অরাজনৈতিক।

তার সঙ্গে আমার আধ্যাত্মিক আলোচনা হয়েছে। ”
মিঠুন চক্রবর্তী দীর্ঘদিন পশ্চিমবঙ্গের শাসকদল তৃণমূল কংগ্রেসের সঙ্গে যুক্ত ছিলেন। দলটির তরফে রাজ্যসভার সদস্যও করা হয় তাকে। তৃণমূলের হয়ে ভোটের প্রচারেও দেখা যায় মিঠুনকে।

বছর পাঁচেক আগে একটি চিটফান্ড মামলায় নাম জড়ায় মিঠুনের। একটি অর্থলগ্নি সংস্থার কাছ থেকে আর্থিক সুবিধা পাওয়ার অভিযোগ ওঠার কিছুদিন পরই রাজনীতির ময়দান থেকে সরে দাঁড়ান তিনি। এরপর ভগ্ন স্বাস্থ্যের কারণ দেখিয়ে ২০১৬ সালের শেষদিকে রাজ্যসভার পদও ত্যাগ করেন।