মুক্ত স্বদেশ সীমানার বিরোধের জেরে বৃদ্ধকে পিটিয়ে হত্যা, গ্রেফতার ৩ | মুক্ত স্বদেশ

সীমানার বিরোধের জেরে বৃদ্ধকে পিটিয়ে হত্যা, গ্রেফতার ৩


মুক্ত স্বদেশ ফেব্রুয়ারী ২১, ২০২১, ৬:০৪ অপরাহ্ন
সীমানার বিরোধের জেরে বৃদ্ধকে পিটিয়ে হত্যা, গ্রেফতার ৩

নরসিংদীর রায়পুরায় বাড়ির সীমানা নিয়ে বিরোধের জেরে শহীদ মিয়া নামে এক বৃদ্ধকে পিটিয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনায় রায়পুরা থানায় একটি মামলা হয়েছে। এজারভুক্ত আসামিদের মধ্যে রোববার দুপুর পর্যন্ত ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার বিকেলে রায়পুরা উপজেলার উত্তর বাখরনগর ইউনিয়নের লোচনপুর এলাকায় এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। নিহত শহীদ একই গ্রামের মেদর মিয়ার ছেলে।

রাতে প্রতিবেশী প্রতিপক্ষ মনু মিয়াকে প্রধান আসামি করে ১১ জনের নাম উল্লেখ্যসহ আরো ২-৩ জনকে আসামি করে রায়পুরায় থানায় একটি মামলা করেন নিহতের স্ত্রী আনোয়ারা বেগম। এজারভুক্ত আসামিদের মধ্যে রোববার দুপুর পর্যন্ত ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন-খালেক মিয়ার ছেলে বিজয়, কবির হোসেনের ছেলে ইমন ও কবির হোসেনের স্ত্রী রোজিনা।

মামলার বিবরণে জানা যায়, ঘটনার দিন দুপুরে শহীদ মিয়ার বাড়ির একটি গাছ কয়েকজন প্রতিবেশী মিলে কেটে নিচ্ছিলেন। যে গাছটি কাটা হচ্ছিল, তা নিয়ে প্রতিবেশীদের সঙ্গে বিরোধ চলছিল। এ নিয়ে স্থানীয়ভাবে বেশ কয়েকবার সালিশ বৈঠকও হয়েছে। পরে শহীদ মিয়া সেখানে গিয়ে গাছ কাটায় বাধা দিলে তাদের হাতে থাকা দা নিয়ে শহীদ মিয়াকে কোপানোর হুমকি দেন। এ নিয়ে কথা কাটাকাটির একপর্যায়ে সবাই মিলে কিল, ঘুষি ও লাথি মারতে থাকেন শহীদ মিয়াকে। পরে সে মাটিতে লুটিয়ে পড়লে হামলাকারীরা পালিয়ে যান।

স্বজনরা উদ্ধার করে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

রায়পুরা থানার সেকেন্ড অফিসার দেব দুলাল দে বলেন, হত্যাকাণ্ডের ঘটনায় থানায় মামলা হয়েছে। এরই মধ্যে এজাহারভুক্ত ৩ আসামিকে গ্রেফতার করা হয়েছে। জড়িতদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।