মুক্ত স্বদেশ প্রস্তুত কেন্দ্রীয় শহীদ মিনার,ফুটিয়ে তোলা হয়েছে বিভিন্ন চিত্র | মুক্ত স্বদেশ

প্রস্তুত কেন্দ্রীয় শহীদ মিনার,ফুটিয়ে তোলা হয়েছে বিভিন্ন চিত্র


মুক্ত স্বদেশ ফেব্রুয়ারী ২০, ২০২১, ৫:২৪ অপরাহ্ন
প্রস্তুত কেন্দ্রীয় শহীদ মিনার,ফুটিয়ে তোলা হয়েছে বিভিন্ন চিত্র

সুষ্ঠুভাবে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনের জন্য সব প্রস্তুতি সম্পন্ন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়। এরই মধ্যে কেন্দ্রীয় শহীদ মিনার ধুয়ে-মুছে পরিষ্কার করে রঙের তুলিতে ফুটিয়ে তোলা হয়েছে বিভিন্ন চিত্র।

আজ রাত ১২টার পর একুশের প্রথম প্রহরেই কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, বিরোধী দলীয় নেতা, রাজনৈতিক দল ও সামাজিক সংগঠনের নেতা-কর্মীসহ সর্বস্তরের মানুষ।

সমস্ত এলাকাকে সিসিটিভি ক্যামেরার আওতায় এনে জনসাধারণকে সতর্ক করতে লাগানো হয়েছে ডিজিটাল সাইনবোর্ড। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ড. কাজী মোতাহার হোসেন ভবন সংলগ্ন মাঠে র‌্যাব, ডিএমপি ও ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুম বসানো হয়েছে।

রং করা হয়েছে মূল বেদিসহ রাস্তার পাশের দেয়াল। শোভা পাচ্ছে ভাষা আন্দোলনের নানা গান, কবিতা ও স্লোগান। দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন ও শ্রদ্ধা নিবেদনের উদ্দেশ্যে ভাবগম্ভীর পরিবেশ বজায় রাখার জন্য ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীসহ সবার প্রতি আহ্বান জানিয়েছেন ঢাবি ভিসি অধ্যাপক ড. আখতারুজ্জামান।

করোনার কারণে দিবসটি উদযাপনের জন্য ঢাকা বিশ্ববিদালয় (ঢাবি) কর্তৃপক্ষ এ বছর সীমিত পরিসরে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।

অমর একুশে ফেব্রুয়ারি মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহিদ মিনার এবং আজিমপুর কবরস্থানে সর্বস্তরের জনসাধারণের শ্রদ্ধা নিবেদনের সব অনুষ্ঠানের ব্যবস্থাপনার দায়িত্ব ঢাবি কর্তৃপক্ষ পালন করে থাকে।