মুক্ত স্বদেশ চরফ্যাশনে প্রধানমন্ত্রীর দেওয়া ৩০ পরিবার পেয়েছেন ঘর। | মুক্ত স্বদেশ

চরফ্যাশনে প্রধানমন্ত্রীর দেওয়া ৩০ পরিবার পেয়েছেন ঘর।


মুক্ত স্বদেশ জানুয়ারী ২৩, ২০২১, ৮:৩৭ অপরাহ্ন
চরফ্যাশনে প্রধানমন্ত্রীর দেওয়া ৩০ পরিবার পেয়েছেন ঘর।

 

মোঃ সিরাজুল ইসলাম
চরফ্যাশন প্রতিনিধি।।
প্রকৃতির সঙ্গে লড়াই করে যাদের বসবাস। আজ এখানে,কাল ওখানে,আশ্রিত হয়ে জীবনের অনেকটা সময় যারা পার করে এসেছেন তাদের জীবনে হঠাৎ আলোর ঝলকানী হয়ে এলো স্থায়ী নিবাসের খবর। চরফ্যাসনে ৪ টি ইউনিয়নের ৩০ টি গৃহহীন পরিবার পেয়েছেন এ স্থায়ী নিবাসের ঠিকানা।

আজ ২৩ জানুয়ারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশের এ ঘর উদ্বোধন করার মাধ্য দিয়ে এক অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা প্রশাসন। চরফ্যাসন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো রুহুল আমিনের সভাপতিত্বে গৃহহীন পরিবারের জমি ও গৃহ প্রদান করা হয়েছে। উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) রিপন বিশ্বাসের সঞ্চয়লনায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারন সম্পাদক নুরুল ইসলাম ভিপি, পৌর মেয়র শ্রী বাদল কৃষ্ণ দেবনাথ সহ ইউপি চেয়ারম্যান, সাংবাদিক এবং সুবিধাভোগী পরিবার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই গৃহহীন পরিবারের সারাদেশের ঘরের উদ্বোধনের পর পরই চরফ্যাসনের মাদ্রাজ, হাজারীগঞ্জ, চর মানিকা এবং জাহানপুরে নির্মিত এই ৩০ ঘর ও জমি বুঝিয়ে দেয়া হয়। উপজেলার হাজারীগঞ্জের সুবিধাভোগী ফাতেমা বেগম বলেন,নিজের আশ্রয় না থাকায় জীবনের অনেকটা সময় ভাই ও বিভিন্ন বাড়ীতে আশ্রিত হিসেবে কেটে গেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের দিকে মুখ তুলে চেয়েছেন। যতদিন বেঁচে আছি এই স্বপ্নের ঘরেই থেকে যাবো। তিনি আরো বলেন,আমাদের আশ্রয় দাতা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আল্লাহ যেন নেক হায়াত দান করেন।

মাদ্রাজের মমতাজ বলেন,অন্যের জায়গায় ঘর তুলে থেকেছি জীবনের বড় অংশ। কোনদিন নিজের ঘর হবে ভাবিনি। মানব দরদী প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য তা হইতেছে। আল্লাহ যেন তাকে ভালো রাখেন। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিপন বিশ্বাস বলেন, আজ প্রধানমন্ত্রী এ সকল ঘরের উদ্বোধনের পর চরফ্যাসনের ৩০ টি গৃহহীন পরিবারের হাতে জমির দলিল ও ঘরের চাবি তুলে দেয়া হয়েছে। এই অসহায় পরিবার গুলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।