বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ১২:১৩ অপরাহ্ন

টাইগারদের অনুশীলন শুরু

খেলাধুলা ডেস্ক :
  • প্রকাশকালঃ রবিবার, ১০ জানুয়ারী, ২০২১

ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য আজ থেকে মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন শুরু করেছে স্বাগতিক বাংলাদেশ ক্রিকেট দল। আজই ঢাকায় অবতরণ করেছে ক্যারিরবীয় ক্রিকেট দল।

টেস্ট অধিনায়ক মোমিনুল হক ও অফ স্পিনার নাঈম হাসানসহ টেস্ট ও ওয়ানডে স্কোয়াডের সব সদস্য প্রধান কোচ রাসেল ডোমিঙ্গোর অধীনে প্রথম দিনের এই অনুশীলনে যোগ দিয়েছেন। ড্যানিয়েল ভিট্টোরির অনুপস্থিতিতে টাইগার দলের স্পিন বিভাগের দেখভাল করছেন সোহেল ইসলাম।

অনুশীলনের সময় খেলোয়াড়দের নিয়ে কাজ করেছে ট্রেইনার নিক লী, ফিজিও জুইলান কালফাতো ও ফিল্ড কোচ রায়ান কুক।

নবনিযুক্ত ব্যাটিং কোচ জন লুইস ও ফাস্ট বোলিং কোচ ওটিস গিবসন অবশ্য কোয়ারেন্টাইন প্রটোকলে পড়ে উপস্থিত থাকতে পারেননি আজকের অনুশীলনে। দুই জনই যুক্তরাজ্য থেকে বাংলাদেশে এসেছেন। সরকারের নির্দেশনা অনুযায়ী যুক্তরাজ্য থেকে আগতদের অন্তত ১৪দিন কোয়ারেন্টাইনে কাটাতে হবে।

অবশ্য বিশেষ অনুমতি নিয়ে তাদেরকে অনুশীলনে পাঠানোর চেস্টা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কারণ এরমধ্যে দুই দফায় তাদের কোভিড-১৯ পরীক্ষার ফল নেগেটিভ এসেছে।

বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সাংবাদিকদের বলেন, এই সিরিজের জন্য যারা যুক্তরাজ্য থেকে আসছেন, সরকারি নির্দেশনা জারি করার কারণে তাদের চলাচলে কিছু বিধিনিষেধ আরোপিত রয়েছে। তবে এই নিষেধাজ্ঞা শিথিলের জন্য আমরা সরকারের কাছে আবেদন করেছি। আশা করছি অনুমতি পাব। আমাদের কোচদের জন্য অনুশীলনে ফেরার পুর্ব শর্ত হচ্ছে পরপর দুইবার কোভিড-১৯ পরীক্ষার ফল নেগেটিভ আসা। সরকারের অনুমোদন পেলে তারাও অনুশীলনে যোগ দিতে পারবেন।

আজ ওয়ার্ম আপ দিয়ে শুরু হয় তিন ঘন্টার অনুশীলন কার্যক্রম। আধা ঘন্টা ওয়ার্ম আপ করার পর বোলার ও ব্যাটসম্যানরা চলে যান ইনডোর অনুশীলনে। সেখানেই তারা ব্যাটিং ও বোলিং অনুশীলন সেরেছেন। এরপর ফিল্ডিং অনুশীলনে যোগ দেন ক্রিকেটাররা।

বিসিবি প্রেরিত অনুশীলন সূচি অনুযায়ী আগামী ১৪ ও ১৬ জানুয়ারি বিকেএসপিতে দুটি অনুশীলন ম্যাচে নামার আগে টাইগাররা চারদিন অনুশীলন করবে শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

১৬ জানুয়ারির দ্বিতীয় ম্যাচ শেষে ঘোষনা করা হবে তিন ম্যাচের জন্য চুড়ান্ত ওয়ানডে দল।

প্রাথমিক ওয়ানডে স্কোয়াড: তামিম ইকবাল, সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন, লিটন দাস, মাহমুদুল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, সৌম্য সরকার, ইয়াসির আলী, নাইম শেখ, তাসকিন আহমেদ, আল আমিন হোসেন, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, সাইফুদ্দিন, মুস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাসুম আহমেদ, পারভেজ হোসেন ইমন, মেহেদি হাসান ও রুবেল হোসেন।

প্রাথমিক টেস্ট স্কোয়াড: মোমিনুল হক, তামিম ইকবাল, সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন, লিটন দাস, সাইফ হাসান, আবু জাইদ রাহি, ইয়াসির আলী, তাসকিন আহমেদ, সৈয়দ খালেদ আহমেদ, হাসান মাহমুদ, মুস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, নুরুল হাসান সোহান, সাদমান ইসলাম, নাঈম হাসান ও এবাদত হোসেন ও মেহেদি হাসান মিরাজ।

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
কারিগরি সহযোগিতায়: শরিফুল ইসলাম
01779911004