বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০১:৩৪ অপরাহ্ন

ভোলার বাপ্তায় আগুনে বসতঘর পুড়ে ছাই, ৮ লক্ষ টাকার ক্ষতি

মুক্ত স্বদেশ
  • প্রকাশকালঃ শনিবার, ৯ জানুয়ারী, ২০২১
এইচ আর সুমন।। 

ভোলা সদর উপজেলার ৫নং বাপ্তা ইউনিয়নের ১নং ওয়ার্ডের টবগী স্কুল সংলগ্ন এলাকায় চাপরাশি বাড়িতে আগুনে লেগে সিদ্দিক চারপাশি নামের এক কষকের বসতঘর পুড়ে ছাই। শুক্রবার (৮ জানুয়ারি) সন্ধ্যায় এই ঘটনা ঘটে। আগুনে ৪টি ছাগল পুড়ে ছাই হয়ে গেছে বলে জানা গেছে। খবর পেয়ে ভোলার ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে এসে ঘন্টাব্যাপি চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, বিদ্যুতের একটি লাইন থেকে হঠাৎ ঘরের মধ্যে আগুন লাগতে দেখা যায়। মূহুর্তের মধ্যেই ঘরের চারদিকে আগুনের লেলিয়ান শিখা ছড়িয়ে পড়ে। প্রথমেই স্থানীয়রা পানি ছিটিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে চেষ্টা চালায়। পরে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ১ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
আগুন লাগার কথা শুনে জেলা আওয়ামী লীগের ১নং যুগ্ম সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম নকীব, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব ঘটনাস্থলে ছুটে যান। এসময় তারা ক্ষতিগ্রস্ত পরিবারকে শান্তনা দেন। ক্ষতিগ্রস্থ পরিবারকে মইনুল হোসেন বিপ্লব নগদ ৫০ হাজার টাকা ও জহুরুল ইসলাম নকীব ৫০ হাজার টাকা সহায়তা প্রদান করেন। এছাড়াও বাপ্তা ইউপি চেয়ারম্যান ইয়ানুর রহমান বিপ্লব মোল্লা ক্ষতিগ্রস্থ পরিবারকে খাদ্য সহায়তা দিবেন বলে আশ্বাস দেন।
ভোলা সদর থানার পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) আরমান হোসেন জানান, কোথা থেকে কিভাবে আগুনের সূত্রপাত হয়েছে সেটা নিশ্চিত হয়নি। তবে বিদ্যুৎ থেকে লেগেছে বলে ধারণা করা হচ্ছে এবং এই অগ্নিকান্ডে প্রায় ৮ থেকে ১০ লক্ষ টাকার ক্ষতি হয়েছেও বলে জানান তিনি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
কারিগরি সহযোগিতায়: শরিফুল ইসলাম
01779911004