বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ১২:৫৩ অপরাহ্ন

ছক্কার রেকর্ড রোহিত শর্মার

খেলাধুলা ডেস্ক :
  • প্রকাশকালঃ শনিবার, ৯ জানুয়ারী, ২০২১

সিডনিতে চার টেস্ট সিরিজের তৃতীয়টিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাট করছে ভারত। প্রথম ইনিংসে স্টিভ স্মিথের সেঞ্চুরিতে ভর করে ৩৩৮ রানের লড়াকু পুঁজি পান স্বাগতিকরা।

নিজেদের প্রথম ইনিংসে এখন পর্যন্ত রোহিত শর্মার উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ৭৬ রান জমা করেছেন সফরকারীরা। হাফসেঞ্চুরি হাঁকিয়ে অপরাজিত রয়েছেন তরুণ ওপেনার শুভমান গিল।

ওপেনার রোহিত শর্মা ২৬ রান করে হ্যাজেলউডের বলে কট অ্যান্ড বোল্ট হয়েছেন। ইনিংস লম্বা না করতে পারলেও আজ অস্ট্রেলিয়ার বিপক্ষে অন্যরকম এক রেকর্ড গড়েছেন রোহিত।

তা হলো- বিশ্বের প্রথম ব্যাটসম্যান হিসেবে অস্ট্রেলিয়ার বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে ছক্কার সেঞ্চুরি করেছেন ‘হিটম্যান’ রোহিত শর্মা।

ইনিংসের ১৬তম ওভারের দ্বিতীয় বলে নাথান লিয়নের বলকে লংঅন দিয়ে ছক্কা হাঁকান রোহিত। এটিই ছিল অস্ট্রেলিয়ার বিপক্ষে তার শততম ছক্কা।

অসিদের বিপক্ষে ছক্কা হাঁকানো তালিকায় রোহিতের ধারেকাছেও নেই আর কোনো ব্যাটসম্যান। দ্বিতীয় অবস্থানে রয়েছেন এইউন মরগ্যান।
অসিদের বিপক্ষে আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের হয়ে খেলে দ্বিতীয় সর্বোচ্চ ৬৩ ছক্কা হাঁকিয়েছেন তিনি।

এ মাইলফলক ছুঁয়ে বিশ্বের যে কোনো নির্দিষ্ট দলের বিপক্ষে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ১০০ ছক্কা হাঁকালেন রোহিত। এখানে শীর্ষে আছেন ক্যারিবীয় ব্যাটিং দানব ক্রিস গেইল। ইংল্যান্ডের বিপক্ষে ১৩০ ছক্কা রয়েছে তার।

তথ্যসূত্র: ক্রিকইনফো, ডিএনএ ইন্ডিয়া

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
কারিগরি সহযোগিতায়: শরিফুল ইসলাম
01779911004