বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০১:৩০ অপরাহ্ন

বরিশাল প্রেসক্লাব নির্বাচন: নেগাবান সভাপতি ও কাজী মিরাজ সাধারণ সম্পাদক

মুক্ত স্বদেশ
  • প্রকাশকালঃ শুক্রবার, ২৫ ডিসেম্বর, ২০২০

 

বরিশাল প্রেসক্লাব নির্বাচনে অ্যাডভোকেট মু. ইসমাইল হোসেন নেগাবান সভাপতি এবং কাজী মিরাজ মাহমুদ সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছে। বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) বিকেল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত ভোট গ্রহণের পর রাত পৌঁনে ১১টায় প্রধান নির্বাচন কমিশনার এমএম আমজাদ হোসাইন এই ফল ঘোষনা করেন।
নির্বাচনে সভাপতি পদে ইসমাইল হোসেন নেগাবান ৪০ ভোট এবং তার একমাত্র প্রতিদ্বন্দ্বী কাজী নাসির উদ্দিন বাবুল পেয়েছেন ৩১ ভোট। সাধারন সম্পাদক পদে কাজী মিরাজ পেয়েছেন ৩৯ ভোট এবং তার একমাত্র প্রতিদ্বন্দ্বী কাজী আল-মামুন পেয়েছেন ৩১ ভোট।

১৭ সদস্যের কর্মকরী কমিটিতে সভাপতি ও সম্পাদক সহ ৭টিতে নেগাবান-মিরাজ প্যানেল এবং সম্পাদকীয় ও সদস্য সহ ১০টি পদে কাজী বাবুল-কাজী মামুন প্যানেলের প্রার্থীরা বিজয়ী হয়েছেন।

কমিটির সহসভাপতি নির্বাচিত হয়েছেন এসএম জাকির হোসেন ও পুলক চ্যাটার্জি। এছাড়া এম. মোফাজ্জেল হোসেন সহ-সাধারন সম্পাদক, মোশারেফ হোসেন কোষাধ্যক্ষ রুবেল খান পাঠাগার সম্পাদক, সুখেন্দ এদবর সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক, দেওয়ান মোহন ক্রীড়া সম্পাদক মো. নাসিরউদ্দিন দপ্তর সম্পাদক নির্বাচিত হয়েছেন। কমিটির নির্বাচিত কার্য নির্বাহী ৭জন সদস্য হলেন অ্যাডভোকেট মানবেন্দ্র বটব্যাল, অ্যাডভোকেট নজরুল ইসলাম চুন্নু, নুরুল আলম ফরিদ, সৈয়দ দুলাল, মো. মিজানুর রহমান, কেএম নয়ন এবং সাগর বৈদ্য।

দেশের অন্যতম প্রাচীন বরিশাল প্রেসক্লাব নির্বাচনে ৮০ ভোটারের মধ্যে ৭৬জন সদস্য ভোট প্রদান করেন।   এর আগে দুই ব্যক্তির আবেদনের প্রেক্ষিতে গত ১৩ ডিসেম্বর বরিশাল সদর সিনিয়র সহকারী জজ আদালত প্রেসক্লাবের কার্যক্রমে স্থিতিবস্থা জারীর নির্দেশ দেয়। এর বিরুদ্ধে রিট করলে হাই কোর্টের অবকাশকালীন বেঞ্চ  ২২ ডিসেম্বর এক আদেশে নিম্ন আদালতের আদেশ বাতিল করেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
কারিগরি সহযোগিতায়: শরিফুল ইসলাম
01779911004