মুক্ত স্বদেশ বঙ্গবন্ধু টি-২০ কাপ: শান্তর সেঞ্চুরিতে রাজশাহীর রানের পাহাড় | মুক্ত স্বদেশ

বঙ্গবন্ধু টি-২০ কাপ: শান্তর সেঞ্চুরিতে রাজশাহীর রানের পাহাড়


মুক্ত স্বদেশ ডিসেম্বর ৮, ২০২০, ৪:২২ অপরাহ্ন
বঙ্গবন্ধু টি-২০ কাপ: শান্তর সেঞ্চুরিতে রাজশাহীর রানের পাহাড়

বঙ্গবন্ধু টি-২০ কাপের ১৫তম ম্যাচে মুখোমুখি হয়েছে মিনিস্টার গ্রুপ রাজশাহী ও ফরচুন বরিশাল। এ ম্যাচে প্রথমে ব্যাট করে অধিনায়ক নাজমুল হোসেন শান্তর সেঞ্চুরিতে রানের পাহাড় গড়েছে রাজশাহী। নির্ধারিত ২০ ওভার শেষে দলটির সংগ্রহ ৭ উইকেট হারিয়ে ২২০ রান।

পরবর্তী রাউন্ডে যেতে চাইলে জয়ের বিকল্প নেই বরিশালের সামনে। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বরিশাল অধিনায়ক তামিম ইকবাল। রাজশাহীর হয়ে ইনিংস উদ্বোধন করতে নামেন শান্ত ও আনিসুল ইসলাম ইমন।

শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকেন শান্ত-ইমন। উদ্বোধনী জুটিতে দুজন যোগ করেন ১৩১ রান। ৬৯ রান করে ইমন আউট হলে রনি তালুকদারের সঙ্গে ৪৯ রানের জুটি গড়েন শান্ত। রনি ফেরেন ১৮ করে।

এরপর আর কোনো ব্যাটসম্যানই সেভাবে খেলতে পারেননি। ব্যতিক্রম ছিলেন শান্ত। সতীর্থদের আসা যাওয়ার মাঝেও মেরে খেলতে থাকেন তিনি। তাসকিন আহমেদকে ছক্কা হাঁকিয়ে ৫২ বলে পূরণ করেন সেঞ্চুরি। শেষ ওভারে আউট হওয়ার আগে ১০৯ রান করেন তিনি।

শেষ ওভারে এসে হ্যাটট্রিকের দেখা পান বরিশালের বোলার কামরুল ইসলাম রাব্বী। তিনি সব মিলিয়ে শিকার করেন ৪ উইকেট। এছাড়া সুমন খান নেন ২ উইকেট। ম্যাচ জিততে চাইলে আক্রমণাত্মক খেলতে হবে বরিশালদের ব্যাটসম্যানদের।