শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৮:০৪ পূর্বাহ্ন

মাঠে মেসির নিবেদন শতভাগ

খেলাধুলা ডেস্ক :
  • প্রকাশকালঃ শনিবার, ৩ অক্টোবর, ২০২০

বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্ত নিলেও, শেষপর্যন্ত ক্লাবে থেকে যেতে বাধ্য হয়েছেন লিওনেল মেসি। তবে মাঠের পারফরম্যান্সে ট্রান্সফার নাটকের প্রভাব পড়তে দেননি আর্জেন্টাইন জাদুকর। অন্ততঃ কোচ রোনাল্ড কোম্যান বলছেন, মাঠে মেসির নিবেদন শতভাগ। তিনি যে বিশ্বসেরা ফুটবলার এ বিষয়ে কোনো বিতর্ক হওয়াই উচিত নয় বলে মনে করেন এই ডাচ কোচ।

কোম্যান জানিয়েছেন, মেসি একজন আদর্শ অধিনায়ক এবং দলের অন্যদের জন্য উদাহরণ। মাঠে যেভাবে প্রতিটি ম্যাচে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন তাতে অন্যদের উচিত তাকে অনুসরন করা, এমনটাই মনে করেন বার্সার নতুন কোচ।

লা লিগায় সেল্টা ভিগোর মাঠে ৬ বছর পর ১ম জয়ের দেখা পাওয়ার পর, ক্ষুদে জাদুকরের প্রশংসায় পঞ্চমুখ কোচ। ম্যাচে গোল না পেলেও, দুর্দান্ত খেলেছেন মেসি। বিশেষ করে পুরো দ্বিতীয়ার্ধ্বে ১০ জনের দল নিয়ে খেলেও দলকে জয় পাইয়ে দিয়েছেন।

সংবাদ সম্মেলনে কোম্যান বলেন, প্রথম দিন থেকেই লিও অনুশীলনে এবং মাঠে তার সর্বোচ্চ দিয়ে খেলেছে। তার ক্লাব, দল এবং সতীর্থদের জন্য সে নিজেকে উজাড় করে দিয়েছে। তাকে নিয়ে আমার বিন্দুমাত্র সন্দেহ নেই।

কোচ আরো বলেন, সেল্টা ভিগোর বিপক্ষে আরো একবার সে নিজেকে প্রমাণ করেছে। সে দলকে বল ধরে রাখতে সাহায্য করেছে, নিচে নেমে খেলেছে। যখন আপনার দলে একজন কম, তখন বল নিজেদের নিয়ন্ত্রনে রাখা খুব গুরুত্বপূর্ণ।

কোম্যান বলেন, আমার কাছে সে সবসময়ই বিশ্বের সেরা ফুটবলার। এ নিয়ে কোনো বিতর্ক নেই। আগে বাইরে থেকে দেখতাম। এখন তার সঙ্গে কাজ করে বুঝতে পারছি তার শ্রেষ্ঠত্ব। সে শতভাগ নিবেদিত দলের প্রতি, অধিনায়ক হিসেবে সবার কাছে সে একটা উদাহরন।

দলের ব্রাজিলিয়ান তারকা ফিলিপে কৌতিনহোরও প্রশংসা করেছেন কোচ রোনাল্ড কোম্যান। দলবদল শেষ হওয়ার আগে আরো কয়েকজন ফুটবলারকে দলে ভেড়ানোর চেষ্টা চলছে বলেও জানিয়েছেন নবনিযুক্ত কোচ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
কারিগরি সহযোগিতায়: শরিফুল ইসলাম
01779911004