মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১২:১৯ অপরাহ্ন

ফের ক্রিকেটারদের অনুশীলন শুরু হচ্ছে

খেলাধুলা ডেস্ক :
  • প্রকাশকালঃ বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০

করোনা টেস্টে নেগেটিভ ফলাফল আসা ক্রিকেটারদের নিয়ে দ্বিতীয় ধাপের অনুশীলন ক্যাম্প শুরু করবে বিসিবি। জানিয়েছেন বোর্ডের চিকিৎসক দেবাশীষ চৌধুরী। স্বাস্থ্য মন্ত্রণালয় ও হোটেল কর্তৃপক্ষের সহযোগিতায় টাইগারদের জন্য জৈব সুরক্ষা বলয় নিশ্চিত করা হচ্ছে বলেও জানিয়েছেন বিসিবি চিকিৎসক।

লঙ্কা কাণ্ডের অবসান হয়েছে। তবে সফর স্থগিতে শোক পালনের ফুরসত নেই টাইগারদের। করোনার কারণে এ বছরটা অপয়া গেলেও, ২০২১ সালে যে দম ফেলার সময় পাবেন না ক্রিকেটাররা! সেজন্য প্রস্তুত থাকতে মাঠেই ঘাঁটি গাড়ছেন ২২ গজের যোদ্ধারা।

বাসায় বাসায় গিয়ে সংগ্রহ করা হয়েছে তামিম-মুশফিকদের নমুনা। নেগেটিভ হলেই টিম হোটেলে উঠবেন। মিরপুরে অনুশীলনেও নেমে যাবেন সূচি মাফিক। সিনিয়রদের মতোই পরিকল্পনা অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটারদের নিয়েও।

বিসিবির চিকিৎসক দেবাশিষ চৌধুরী বলেন, ক্রিকেটারদের অনুশীলনের ২য় ধাপ আগামীকাল থেকে শুরু হতে যাচ্ছে। আজকে জাতীয় দল, অনূর্ধ্ব-১৯ দল, কোচিং স্টাফদের সবার নমুনা সংগ্রহ করা হয়েছে। আগামীকাল টেস্ট রিপোর্টের ভিত্তিতে জাতীয় দল টিম হোটেলে এবং অনূর্ধ্ব-১৯ দল বিকেএসপিতে তাদের অনুশীলন করবে।

করোনার দ্বিতীয় ঢেউয়ের শঙ্কায় গোটা বিশ্ব। ঝুঁকিমুক্ত নয় বাংলাদেশ। তাই বাড়তি সতর্কতা ক্রিকেটারদের নিয়ে।

বিসিবি’র চিকিৎসক বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়, হোটেল কর্তৃপক্ষ, বিকেএসপি এদের সহযোগিতায়, সবার স্বাস্থ্য সুরক্ষার জন্য, খেলোয়াড়রা যেসব স্থাপনাগুলো ব্যবহার করবে সেসব ভবনগুলোকে এক করে সার্বিক জৈব সুরক্ষা বলয় তৈরি করা হবে।

একদিন অনুশীলন করেই ২ দিনের প্রস্তুতি ম্যাচে নেমে পড়বেন ক্যাম্পে থাকা ২৭ ক্রিকেটার। ৫ অক্টোবর ২ দিনের আরও একটা প্রস্তুতি ম্যাচের পর ১৩ অক্টোবর খেলবেন ৩ দিনের একটা ম্যাচ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
কারিগরি সহযোগিতায়: শরিফুল ইসলাম
01779911004