ঈদে নেতাকর্মীদের সাথে সাক্ষাৎ করবেন না খালেদা

প্রকাশিত: জুলাই ২০, ২০২১

এবারে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার ঈদ করবেন গুলশানের নিজ বাসায়। ২১ জুলাই ঈদের দিন নিজের বোন-ভাই ও ভাইয়ের স্ত্রী ছাড়া বাইরের কারও সঙ্গে সাক্ষাৎ করবেন না তিনি। খালেদা জিয়ার সাক্ষাৎ না পাওয়ায় হতাশ বিএনপির এক অংশের নেতাকর্মীরা।

দলীয় নেতাকর্মী ও খালেদা জিয়ার ব্যক্তিগত কর্মীদের সঙ্গে কথা বলে এমনটি জানা গেছে।

বিএনপি চেয়ারপার্সনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, ম্যাডাম (খালেদা জিয়া) অসুস্থ। করোনা পরিস্থিতিও খারাপ। সবমিলিয়ে ঈদের দিন বাসায়ই কাটাবেন। এদিন ভাই-বোনের সঙ্গে সাক্ষাৎ হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে দলীয় কোনো নেতা সাক্ষাৎ পাবেন কিনা সেটা বলতে পারছি না।

দলীয় সূত্র জানায়, ১৯ জুলাই করোনা ভ্যাকসিন নেওয়ায় এমনিতেই অসুস্থ খালেদা জিয়ার কারও সঙ্গে সাক্ষাতের সম্ভাবনা কম। তবে বোন সেলিমা ইসলাম, ভাই শামীম ইস্কান্দার, ভাইয়ের স্ত্রী কানিজ ফাতিমা সাক্ষাৎ করতে পারেন। তাদের সঙ্গে ছেলে মেয়েরাও থাকার সম্ভাবনা রয়েছে।

খালেদা জিয়ার প্রধান নিরাপত্তা কর্মকর্তা মেজর জেনারেল (অবসরপ্রাপ্ত) ফজলে এলাহী আকবর বলেন, ঈদের দিন পরিবারের সদস্যরা চেয়ারপার্সনের সঙ্গে সাক্ষাৎ করবেন। তবে দলীয় নেতাদের সঙ্গে তার সাক্ষাতের কোনো সিডিউল নেই।

দলীয় নেত্রী খালেদা জিয়ার সাক্ষাৎ না পাওয়ায় হতাশ বিএনপির এক অংশের নেতাকর্মীরা। তারা বলেন, দলে তারেক রহমানের পন্থীদের কারণে অনেক সিনিয়র নেতারাই আজ রাজনীতির থেকে অবসরে যাচ্ছে। দলীয় প্রধান দেশে থেকেও নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ না করায় বিএনপির রাজনীতি দিনদিন অন্ধকারে নিমজ্জিত হচ্ছে। মূলত তারেক রহমানের নির্দেশেই বিএনপি নেত্রী কোন নেতা কর্মীর সাথে দেখা করবে না বলে শোনা যাচ্ছে।