ডোমারে রিয়াজিয়া মাদ্রাসার চারতলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

মাহমুদ বিন আলম মাহমুদ বিন আলম

ডোমার প্রতিনিধি (নীলফামারী)

প্রকাশিত: জুলাই ৩, ২০২২

নীলফামারীর ডোমার পৌরসভার ৫নং ওয়ার্ডের জামেয়া ইসলামিয়া রিয়াজিয়া মাদ্রাসার চারতলা ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্যে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব শাইখুল হাদীস আল্লামা মঞ্জুরুল ইসলাম আফেন্দী সাহেব বলেছেন, কোরআনের শিক্ষা পৃথিবীর সর্বত্তম শিক্ষা। কোরআনের শিক্ষা মানুষকে ভালোবাসা শেখায়, ভ্রাত্তৃত্ববোধ শেখায়, সহানুভূতি শেখায়, পিতা মাতার প্রতি আদব কায়দা শেখায়, মানবতা শেখায়, ন্যায় অন্যায়,বিচার বিবেচনা করা শেখায় কোরআনের শিক্ষা ইহকালের শান্তি ও পরকালের মুক্তির পথ দেখায়।

তিনি আরও বলেন, কোরআন শরিফ যে জায়গায় নাজিল হয়েছে সেই জায়গা পৃথিবীর শ্রেষ্ঠতম জায়গায় রুপান্তরিত হয়েছে। যে রাতে কোরআন নাজিল হয়েছে সেই রাত শ্রেষ্ঠ রাতে পরিনত হয়েছে। কোরআন যার মাধ্যমে পৃথিবীতে এসেছে তিনি পৃথিবীর শ্রেষ্ঠ মহামানব হযরত মোহাম্মদ(সা.)। তাই দুনিয়ার শান্তি ও আখেরাতের মুক্তির জন্য আমাদেরকে কোরআনের শিক্ষায় শিক্ষিত হতে হবে। কোরআন শিক্ষার কোন বিকল্প নেই। কোরআনের শিক্ষার্থী পৃথিবীর শ্রেষ্ঠ শিক্ষার্থী আর কোরআনের শিক্ষকরা পৃথিবীর শ্রেষ্ঠ শিক্ষক।

জামেয়া ইসলামিয়া রিয়াজিয়া মাদ্রাসার মোহতামিম মাওলানা ফজলুর রহমানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, মাদ্রাসার পরিচালক গোলাম আরশাদ, সাবেক মোহতামিম মাওলানা আব্দুল মান্নান, ডোমার পৌরসভার প্যানেল মেয়র-২ অহিদুল ইসলাম, সোনারায় ইউপি চেয়ারম্যান গোলাম ফিরোজ চৌধুরী, ডোমার থানার এসআই ওছমান গনী, ডোমার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব মুফতী মাহমুদ বিন আলম, জামেয়া ইসলামিয়া আবিয়ন নেছা মহিলা মাদ্রাসার মোহতামিম মুফতি ওমর ফারুক প্রমুখ।