ইউনিসেফের শুভেচ্ছাদূত হলেন নায়িকা মিম

প্রকাশিত: মে ১৯, ২০২২

বাংলাদেশে জাতিসংঘের আন্তর্জাতিক শিশু তহবিলের (ইউনিসেফ) শুভেচ্ছাদূত হলেন মডেল ও অভিনেত্রী বিদ্যা সিনহা সাহা মিম। বৃহস্পতিবার (১৯ মে) হোটেল সোনারগাঁওয়ে ইউনিসেফের সঙ্গে চুক্তি স্বাক্ষর দিয়ে শুরু হলো মিমের নতুন দায়িত্ব গ্রহণ। আগামী দুই বছর দায়িত্বে থাকবেন মিম।

অনুষ্ঠানের শুরুতে নতুন শুভেচ্ছাদূতকে গণমাধ্যমকর্মীদের সঙ্গে পরিচয় করিয়ে দেন ইউনিসেফের বাংলাদেশ প্রতিনিধি শেলডন ইয়েট। ইয়েট বলেন, মিম তাঁর অসীম প্রাণশক্তি ও উদ্যম নিয়ে বাংলাদেশের সবচেয়ে অবহেলিত শিশুদের জন্য কাজ করবেন।

বাংলাদেশে শিশুশ্রম অনেক বেশি উল্লেখ করে ইয়েট বলেন, শিশু নির্যাতনের ঘটনাও হরহামেশা ঘটে বলেই আরও বেশি সচেতনতা তৈরি প্রয়োজন। তাদের সুরক্ষা, অধিকার আদায়ে ইউনিসেফের হয়ে মিম দায়িত্ব পালন করবেন।

এরপর বক্তব্যে মিম বলেন, বাংলাদেশে বিপুল শিশু এখনো তাদের অধিকার থেকে বঞ্চিত। সহিংসতা, শিশুশ্রম ও বাল্যবিবাহের শিকার হচ্ছে। এর বিরুদ্ধে সোচ্চার হওয়া প্রত্যেকের কর্তব্য। সেই দায়িত্বটি পালন করতে ইউনিসেফের সঙ্গে যুক্ত হয়েছে। শুভেচ্ছাদূত হিসেবে তিনি বিভিন্ন সচেতনতামূলক প্রচারে অংশ নেবেন।

বক্তব্য শেষে ইউনিসেফের সঙ্গে চুক্তি স্বাক্ষর করেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী অভিনেত্রী বিদ্যা সিনহা সাহা মিম। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে মিম বলেন, দায়িত্ব পালনে ইউনিসেফের হয়ে দেশের যেকোনো প্রান্তে যাবেন তিনি।

বিদ্যা সিনহা সাহা মিম বাংলাদেশে ইউনিসেফের জাতীয় দূত আরিফা পারভিন জামান মৌসুমী, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, জুয়েল আইচের সঙ্গে যুক্ত হলেন।