রাজশাহীর ৪ গুদামে মিলল ৯২ হাজার লিটার তেল

প্রকাশিত: মে ১০, ২০২২

রাজশাহীর পুঠিয়ায় বিপুল পরিমাণ ভোজ্যতেলের মজুত পেয়েছে পুলিশ। মঙ্গলবার (১০ মে) বিকেলে উপজেলার বানেশ্বর বাজারে জেলা গোয়েন্দা পুলিশ ও পুঠিয়া থানা পুলিশের যৌথ অভিযানে প্রায় ৯২ হাজার লিটার ভোজ্যতেল জব্দ করা হয়েছে বলে জানিয়েছেন জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ইফতেখায়ের আলম। তিনিও অভিযানে অংশ নিয়েছেন।

পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেনের দিক-নির্দেশনায় এই অভিযান চলছে। অভিযানে রয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যন্ড অপস) সনাতন চক্রবর্তী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) অলক বিশ্বাসসহ জেলা পুলিশের শীর্ষ কর্মকর্তারা।

জেলা পুলিশের মুখপাত্র ইফতেখায়ের আলম জানান, বিকেল থেকে অভিযান শুরু হয়েছে। সন্ধ্যা ৬টা পর্যন্ত বানেশ্বর বাজারের চারটি গুদাম থেকে প্রায় ৯২ হাজার লিটার ভোজ্যতেল উদ্ধার করা হয়েছে। বিপুল পরিমাণ এ তেল মজুতের কাগজপত্র আছে কি না তা দেখা হচ্ছে। অভিযান শেষ না হওয়া পর্যন্ত জব্দ হওয়া তেলের পরিমাণ নিশ্চিত করে বলা যাচ্ছে না। অভিযান শেষে বিস্তারিত জানানো হবে।

 

এর আগে গতকাল সোমবার (৯ মে) দিবাগত রাতে জেলার বাগমারা উপজেলার তাহেরপুর পৌর এলাকার বাজারপাড়া এলাকায় অভিযান চালায় জেলা পুলিশ। সেখানকার ব্যবসায়ী শহিদুল ইসলাম স্বপন ও তার ভাই রফিকুল ইসলামের গুদামে সব মিলিয়ে ২৬ হাজার ৭২৪ লিটার ভোজ্যতেল পাওয়া গেছে। এর মধ্যে ১৯ হাজার ২২৪ লিটার সয়াবিন তেল। বাকি ৭ হাজার ৫০০ লিটার সরিষার তেল। বাড়তি মুনাফার আশায় রোজার শুরু থেকেই তেলের মজুত গড়েছিলেন দুই ভাই।

এ ঘটনায় স্বপন ধরা পড়লেও তার বড় ভাই রফিকুল ইসলাম পলাতক। তাদের নামে রাতেই বাগমারা থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করে পুলিশ।