শ্রীলঙ্কার চেয়েও ভয়াবহ হবে সরকারের পরিণতি: ফখরুল

প্রকাশিত: মে ১০, ২০২২

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশের বর্তমান সরকারের পরিণতি শ্রীলঙ্কার চেয়েও ভয়াবহ হবে। কারণ এই সরকার শিক্ষা নিতে জানে না। তাহলে ১০ বছরেই শিক্ষা নিতে পারত। এই সময়েও তাদের কোনো শিক্ষা হয়নি।

মঙ্গলবার (১০ মে) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমরা অত্যন্ত স্পষ্টভাবে বলতে চাই, বর্তমান অবৈধ সরকারের অধীনে বিএনপি কোনো নির্বাচনে অংশ নেবে না। নিরপেক্ষ সরকারের অধীনে নিরপেক্ষ একটি নির্বাচন কমিশনের মাধ্যমে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ তৈরি করতে হবে। তাহরেই বিএনপি নির্বাচনে অংশ নেবে।

প্রধানমন্ত্রী বলেছেন, ৩০০ আসনে ইভিএমের মাধ্যমে ভোট হবে। এ প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, এই সরকার যে নির্বাচন প্রক্রিয়া পুরোপুরি নিয়ন্ত্রণ করেছে, এটাই তার বড় প্রমাণ। তা নাহলে প্রধানমন্ত্রী কীভাবে বলেন, ৩০০ আসনে ইভিএম দিয়ে নির্বাচন হবে? এই দায়িত্ব তো পুরোপুরি নির্বাচন কমিশনের। এটা দিয়ে প্রমাণিত হয়, অত্যন্ত পরিকল্পিতভাবে দেশে নির্বাচনব্যবস্থা, অর্থাৎ গণতন্ত্রকে ধ্বংস করা হচ্ছে।

ঈদের পর আন্দোলন প্রসঙ্গে বিএনপি মহাসচিব বলেন, আমাদের প্রতিটি আয়োজন আন্দোলনেরই অংশ। এই যে আমরা সন্ত্রাসবিরোধী কর্মসূচি দিয়েছি, শাহাদতবার্ষিকীর অনুষ্ঠান করছি তার সবই আন্দোলনের অংশ। দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে আমাদের টানা আন্দোলন চলছে। আপনারা এত উতলা হবেন না। আপনারা যেটা দেখতে চান, তা খুব শিগগিরই দেখতে পাবেন।