নৌকার বিদ্রোহী প্রার্থীদেরকে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

প্রকাশিত: জুন ১২, ২০২১

বরিশাল ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিদ্রোহী প্রার্থীদের প্রার্থীতা প্রত্যাহারে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে জেলা আওয়ামী লীগ। এই সময়ের মধ্যে প্রার্থীতা প্রত্যাহার না করলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

শনিবার (১২ জুন) বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি তালুকদার মো. ইউনুস এ আল্টিমেটাম দেন।

বরিশালের জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ হিজলা উপজেলায় কয়েকটি ইউনিয়নের নৌকা প্রার্থীর পক্ষে গণসংযোগ ও পথসভা থেকে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। এর আগে তারা উপজেলার গুয়াবাড়িয়া ইউনিয়নের নৌকার প্রার্থী শাহজাহান তালুকদারের পক্ষে গণসংযোগ ও পথসভা করেন। এতে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ।

এসব গণসংযোগ ও পথসভায় উপস্থিত ছিলেন- বরিশাল মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট আফজালুল করিম, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মনসুর আহমেদ, হিজলা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এনায়েত হোসেন হাওলাদার ও ইকবাল হোসেন মাতাব্বর, যুগ্ম সাধারণ সম্পাদক আলতাফ মাহমুদ দিপু শিকদার, সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব আব্দুল লতিফ খান, উপজেলা কৃষক লীগের আহ্বায়ক গোলাম মহিউদ্দিন মিন্টু, সাধারণ সম্পাদক গোলাম মোর্শেদ টিটু, যুবলীগ নেতা কাজী সাইলু, ছাত্রলীগের সাধারণ সম্পাদক সৈয়দ তানভীর আহমেদসহ উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

পরে জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ হরিনাথপুর ইউনিয়ন, মেমানিয়া ও বড় জালিয়া ইউনিয়নের নৌকার প্রার্থীদের পক্ষে গণসংযোগ করেন।

উল্লেখ্য, গত ১১ এপ্রিল বরিশালের ইউনিয়ন পরিষদের নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু করোনা সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় নিয়ে তা স্থগিত করা হয়। আগামী ২১ জুন বরিশাল বিভাগে ৩৩টি উপজেলার ১৭৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে বরিশাল জেলার আগৈলঝাড়া উপজেলা বাদে ৯টি উপজেলার ৫০টি ইউনিয়নে ইউনিয়ন পরিষদ নির্বাচন নির্ধারিত সময়ে অনুষ্ঠিত হবে।