ডা. সজীব ঘোষের স্বাস্থ্য সুরক্ষায় ব্যতিক্রমী প্রচারণা

প্রকাশিত: এপ্রিল ৭, ২০২২

 

আলী রেজা সুমন, কিশোরগঞ্জ:
বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে কিশোরগঞ্জের নিকলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইউএইচএন্ডএফপিও ডা. সজীব ঘোষ এক ব্যতিক্রমী চিন্তার প্রকাশ ঘটিয়েছেন।

৭ এপ্রিল বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভার পাশাপাশি নিকলী উপজেলার ১৯ টি প্রাথমিক বিদ্যালয় ও ৯ টি মাধ্যমিক বিদ্যালয়ে স্বাস্থ্য সুরক্ষা আরো প্রসারিত করার লক্ষ্যে First aid box ও Nail cutter বিতরণ করা হয়।

উক্ত বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জনাব নুরুজ্জামান হাবিব ও উপজেলা শিক্ষা কর্মকর্তা জনাব শাকিল আহমেদ সহ প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় সমূহের প্রধান শিক্ষক বৃন্দ চিকিৎসক কর্মকর্তা, নার্স ও অন্যান্য সকল কর্মকর্তা-কর্মচারী অংশগ্রহণ করেন । বিতরণকৃত সামগ্রীসমূহ বিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রাথমিক চিকিৎসা সুনিশ্চিতকল্পে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে সকলে মতামত ব্যক্ত করেন।

সিভিল সার্জন ডা. সাইফুল ইসলাম বলেন, নিকলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা কে ধন্যবাদ জানাই একটা সুন্দর উদ্যোগ নেওয়ার জন্য। তিনি আরও বলেন, শিশুদের প্রাথমিক স্বাস্থ্য সুরক্ষার ক্ষেত্রে ইউএইচএন্ডএফপিও ডা. সজীব ঘোষের উদ্যোগ প্রশংসনীয়। আশা করি এই ধারাবাহিকতা তিনি অব্যাহত রাখবেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সজীব ঘোষ তার বিবৃতিতে বলেন, শিশুদেরকে খেলাধুলা, শরীরচর্চা ও পরিষ্কার পরিছন্নতার বিষয়ে সচেতন করার অন্যতম দায়িত্ব অভিভাবক হিসেবে শিক্ষকবৃন্দের। এবং সুস্থ শিশুরাই সুস্থ জাতি গঠনের হাতিয়ার। বিশ্ব স্বাস্থ্য দিবসে তিনি সকলের সুস্বাস্থ্য ও মঙ্গল কামনা করেন।

ভবিষ্যতেও বরাদ্দ থাকা সাপেক্ষে এ এরকম স্বাস্থ্য সেবা মূলক কর্মসূচি চলমান থাকবে বলে তিনি জানান।