গুনিন ওয়েব সিনেমায় কৃতিকা

প্রকাশিত: মার্চ ২২, ২০২২

সিনেমার শুরুতে টান-টান উত্তেজনা, পুরো সিনেমা দেখার আগ্রহ তৈরি করতে অনেক বড় ভূমিকা রাখে। গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত ‘গুনিন’ওয়েব সিনেমায় সে রকম একটি দৃশ্যে সাবলীল অভিনয় করে সবার প্রশংসা কুড়িয়েছেন মডেল ও অভিনেত্রী সুমাইয়া চৌধুরী কৃতিকা।

গুনিন সিনেমা শুরু হয় আজাদ আবুল কালাম এবং সুমাইয়া চৌধুরী কৃতিকার জিন তাড়ানোর একটি দৃশ্য দিয়ে। সিনেমাটির শুরুতে গুনিন ভূমিকায় আজাদ আবুল কালামকে দেখা যায় এক ষোড়শী মেয়ের শরীর থেকে জিন ধরে বোতলে ভরছেন। আজাদ আবুল কালামের মতো একজন গুণী অভিনেতার সঙ্গে এরকম দৃশ্যে কৃতিকার অভিনয় ছিল চোখে পড়ার মতো। এ দৃশ্যটির মাধ্যমে পরিচালক গুনিন চরিত্রকে একটি ধোঁয়াশার রূপ দিয়েছেন; যার উত্তর দর্শকরা পুরো সিনেমায় খুঁজে বেড়াতে থাকেন।

এ প্রসঙ্গে মডেল ও অভিনেত্রী সুমাইয়া চৌধুরী কৃতিকা বলেন, গুনিনে অভিনয় করতে পেরে আমি আনন্দিত। সিনেমার প্রথম দৃশ্যই আমি এটা ভাবতেই ভালো লাগছে। এটি আমার অভিনীত প্রথম সিনেমা।

কৃতিকা মিডিয়াতে মডেল ইনফ্লুয়েন্সার হিসেবে পরিচিত। বেশ কিছু ব্র্যান্ডের কাজ করে ইতোমধ্যেই জনপ্রিয়তা অর্জন করেছেন। চলচ্চিত্রে অভিনয় এটাই প্রথম। পরিচালক গিয়াস উদ্দিন সেলিম সুমাইয়ার এ চরিত্রটিকে যথেষ্ট গুরুত্ব দিয়ে পরিবেশন করেছেন। কৃতিকা ওয়েস্টার্ন আউটফিটে সাবলীল, এ রকম একজন মডেলকে এই রূপে সফলভাবে পরিবেশন করা কেবলমাত্র একজন গুণী পরিচালকের পক্ষেই সম্ভব। আর এই চরিত্রে কৃতিকা পরিচালকের আস্থার প্রতি পূর্ণ সম্মান প্রদর্শন করেছেন।

সুমাইয়া চৌধুরী কৃতিকা মডেলিং ও ইনফ্লুয়েন্সিং এবং অভিনয়ের পাশাপাশি সার্টিফাইড পার্সোনাল ট্রেইনার, লাইসেন্সড জুম্বা ইন্সট্রাক্টর এবং হেড অব সেলস হিসেবে একটি মাল্টিন্যাশনাল জিমে কর্মরত। পড়াশোনা করছেন দেশে এবং দেশের বাইরে।