‘লিটন টেকনিক্যালি অনেক সাউন্ড’

প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২২

ক্রাইস্টচার্চ টেস্টে প্রত্যাশিত ব্যাটিং করতে পারেনি বাংলাদেশ দল। প্রথম ইনিংসে ১২৬ রানে অলআউট হওয়া মুমিনুল হক সৌরভের নেতৃত্বাধীন দলটি দ্বিতীয় ইনিংসে ফলোঅন এড়াতে নেমে ২৭৮ রানে অলআউট হয় বাংলাদেশ। ইনিংস ও ১১৭ রানের জয় পায় স্বাগতিক নিউজিল্যান্ড।

প্রথম ইনিংসে ৮ রানে আউট হওয়া লিটন দ্বিতীয় ইনিংসে ১৪টি বাউন্ডারি আর এক ছক্কায় করেন ১০২ রান। তার অনবদ্য সেঞ্চুরিতে দ্বিতীয় ইনিংসে ৩৯৫ রানে পিছিয়ে থেকে ব্যাটিংয়ে নেমে ২৭৮ রানে অলআউট হয় বাংলাদেশ।

প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ব্যাটিং বিপর্যয়ের কারণে ইনিংস ও ১১৭ রানের বড় ব্যবধানে হেরে যায় বাংলাদেশ। পরাজয়ের টেস্টে যা একটু খেলেছেন উইকেটকিপার ব্যাটসম্যান লিটন দাস।

তার ব্যাটিংয়ের প্রশংসা করে অধিনায়ক মুমিনুল হক সৌরভ খেলা শেষে বলেন, লিটন টেকনিক্যালি অনেক সাউন্ড। লিটনের ব্যাটিং দেখলে তো মনে হয় ও অনেক বেশি সময় পায়। বিশ্বমানের খেলোয়াড়দের মতো।

তিনি আরও বলেন, ব্যাটিং দেখতে খুব ভালো লাগছিল। আমরা সবাই খুব খুশি হয়েছি। এ বছরে টানা দুই সিরিজে দুটি সেঞ্চুরি করেছে সে, দলের সবাই খুশি। আমিও খুব উপভোগ করেছি ওর ব্যাটিং।

বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক আরও বলেন, আমার মনে হয়েছে, খারাপ বল ছাড়া অন্য কোনো বলে ও চড়াও হয়নি। যে বলগুলো স্কোর করার মতো, সেগুলো কাজে না লাগাতে পারলে রান হবে না। আমার মনে হয়, দীর্ঘ একটা সময় অপেক্ষা করতে করতে যখন খারাপ বল বেশি পরিমাণে পেয়েছে তখন চড়াও হয়েছে।