বারবার আবেদন করলেও ফ্যাসিস্ট সরকার সুযোগ দিচ্ছে না : ফখরুল

প্রকাশিত: নভেম্বর ২০, ২০২১

হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা গুরুতর বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, ১৬ কোটি মানুষের কাছে সবচেয়ে জনপ্রিয় খালেদা জিয়া। তিনি অত্যন্ত গুরুতর অসুস্থ অবস্থায় রাজধানীর এভার কেয়ার হাসপাতালে রয়েছেন। জীবন মৃত্যুর সন্ধিক্ষণে এখন।

মির্জা ফখরুল বলেন, বেগম জিয়ার পরিবার তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ নিতে সরকারের কাছে বারবার আবেদন করলেও ফ্যাসিস্ট সরকার সুযোগ দিচ্ছে না। আজকের এই কর্মসূচি ১৬ কোটি মানুষের। বেগম খালেদা জিয়ার মুক্তি এবং বিদেশে চিকিৎসার দাবিতে গণঅনশন কর্মসূচি পালন করছি।

শনিবার (২০ নভেম্বর) সকালে নয়াপল্টনে গণ-অনশন কর্মসূচির উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি।

মহাসচিব অনশনে অংশগ্রহণকারীদের উদ্দেশে বলেন, এটি শান্তিপূর্ণভাবে বিকেল ৪টা পর্যন্ত চলবে। কেউ দাঁড়িয়ে থাকবেন না, উঠে যাবেন না। বসে থেকে কর্মসূচি পালন করবেন।

গণ-অনশন কর্মসূচি শুরু দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচে সীমাবদ্ধ থাকলেও বেলা বাড়ার সঙ্গে-সঙ্গে তা ফুটপাতে থেকে এখন মূল সড়কে ছড়িয়ে পড়ে।

অনশন কর্মসূচিতে অংশ নেওয়া নেতাকর্মীরা বরাবরের মতো খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দিয়ে যাচ্ছেন। কোনো বিশৃঙ্খলা সৃষ্টি হতে গেলেই বিএনপি মহাসচিব এসে অনুরোধ করেন, স্লোগান না দিতে। তবে তার এই অনুরোধ বরাবরের মতো উপেক্ষিত।

অনশনের কারণে সড়কে যেনো যান চলাচল স্বাভাবিক থাকে এজন্য এক লেন খোলার রাখার অনুরোধটি রেখেছে অংশগ্রহণকারীরা। দলের নেতাকর্মী ও পুলিশের সহযোগিতায় একটি লেনে গাড়ি চলাচল স্বাভাবিক রাখার চেষ্টা চলছে।