যেভাবে জানবেন সাত কলেজ ও গার্হস্থ্য অর্থনীতির ভর্তি পরীক্ষার ফল

প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২১

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিট এবং গার্হস্থ্য অর্থনীতি কলেজগুলোর ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

বুধবার (১৭ নভেম্বর) দুপুরে সংবাদ সম্মেলন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান এই ফল প্রকাশ করেন।

কলা ও সামাজিক বিজ্ঞান-ইউনিট ভর্তি পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীরা তাদের উচ্চমাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর দিয়ে https://collegeadmission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে পরীক্ষার ফলাফল জানতে পারবেন।
এছাড়া রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে DU CHM<roll no> টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি এসএমএস এ ফলাফল জানা যাবে।

ভর্তির জন্য করণীয়
উত্তীর্ণ শিক্ষার্থীদের আগামী ৫ ডিসেম্বর বিকাল ৩টা থেকে ২০ ডিসেম্বর বিকাল ৫টার মধ্যে ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে কলেজ ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ২১ থেকে ২৯ নভেম্বরের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে ওই সময়ের মধ্যে ডিন অফিসেই জমা দিতে হবে।

ফলাফল নিরীক্ষার জন্য ফি দিয়ে আগামী ২১ থেকে ২৯ নভেম্বরের মধ্যে কলা অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটে ভর্তি সংক্রান্ত গুরুত্বপূর্ণ সব তথ্য পাওয়া যাবে।

গার্হস্থ্য অর্থনীতি ফল জানা যাবে যেভাবে
পরীক্ষার্থীরা তাদের উচ্চমাধমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে https://collegeadmission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে ফলাফল জানতে পারবে।
এছাড়া রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে DU GOC <roll no> টাইপ করে ১৬৩২১ নম্বরে send করলে ফিরতি এসএমএসে ফলাফল জানা যাবে।

ভর্তি হতে আগ্রহী শিক্ষার্থীদের আগামী ২৩ থেকে ৩০ নভেম্বরের মধ্যে ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে কলেজ এবং বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ২১ থেকে ২৮ নভেম্বরের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জীববিজ্ঞান অনুষদের ডিন অফিস থেকে সংশ্লিষ্ট কোটার ফরম সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে ওই সময়ের মধ্যে ডিন অফিসে জমা দিতে হবে।

ফলাফল নিরীক্ষার জন্য ফি দিয়ে আগামী ২১ থেকে ২৫ নভেম্বরের মধ্যে জীববিজ্ঞান অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

ভর্তি সংক্রান্ত গুরুত্বপূর্ণ সব তথ্য ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে গার্হস্থ্য অর্থনীতি-ইউনিটে পাওয়া যাবে।