সালফি পাবলিকেশন্স পান্ডুলিপি পুরস্কার পেলেন হাসান রাউফুন

প্রকাশিত: নভেম্বর ২, ২০২১

সালফি পাবলিকেশন্স পান্ডুলিপি পুরস্কার ২০২১ পেয়েছেন দৈনিক স্বদেশ প্রতিদিনের সহ-সম্পাদক, সাহিত্য ও চলচ্চিত্র গবেষক হাসান রাউফুন। সোমবার চট্টগ্রামের স্বনামধন্য প্রকাশন সালফি পাবলিকেশন্স থেকে ‘সালফি পাবলিকেশন্স পান্ডুলিপি পুরস্কার ২০২১’ থেকে মোট ৫টি বিভাগে ৬ জন বিজয়ীর নাম ঘোষণা করেন। প্রবন্ধে (নজরুল শিশুকাব্য : নন্দন ও ব্যাকরণ) বিজয়ী হয়েছে গবেষক হাসান রাউফুন।

দেশের বহু বড় প্রকাশন থেকে তার ৫০-এর অধিক সাহিত্য ও চলচ্চিত্রের গবেষণাগ্রন্থ প্রকাশিত হয়েছে। এছাড়া অন্য বিভাগে বিজয়ীরা হলেন- কবির কাঞ্চন (গল্প, অর্ধেক দাদু অর্ধেক বঙ্গবন্ধু), সীমান্ত আকরাম (গল্প, রাতুলের সাইকেল, মো. জাকির হোসেন (উপন্যাস, আকাশ এখনও নীল), হাসান রুহুল (কবিতা, স্বপ্নচূড়ার পাখি) এবং শামীম খান যুবরাজ (ছড়া, বাবাই হলো আসল সুপারম্যান )। বিজয়ীরা পাবেন সম্মাননা সনদ, ১০,০০০/-টাকার মুদ্রিত মূল্যে বই এবং ২০২২ বইমেলায় পাণ্ডুলিপি গ্রন্থাকারে প্রকাশের সুবিধা।

এদিকে, পান্ডুলিপি পুরস্কার পাওয়ায় হাসান রাউফুন কে মাসিক ভাষাতরীর পক্ষ থেকে অভিনন্দন জানিয়েছে। অভিনন্দন পত্রে মাসিক ভাষাতরীর সম্পাদক উমর ফারুক বলেন, সাংবাদিক সাহিত্যিক ও চলচ্চিত্র গবেষক হাসান রাউফুন যর্থাথ মূল্যায়ন করেছে সালফি পাবলিকেশন্স। হাসান রাউফুন এই পুরস্কারের যোগ্য মানুষ।একইসঙ্গে হাসান রাউফুনের দায়িত্ব বেড়ে গেল। তিনি সাহিত্য ও গবেষণাকে আরো এগিয়ে নিয়ে যাবেন বলে আমি আশাবাদী।