একশ কোটি টাকা আত্মসাৎ, প্রতারক হায়দার আলী গ্রেফতার

প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২১

মাহবুব আলম প্রিয় : বিভিন্ন ব্যাংক থেকে ঋণ নিয়ে প্রায় একশ কোটি টাকা আত্মসাৎ করার দায়ে আদালতের সাজাপ্রাপ্ত পলাতক প্রতারক ব্যবসায়ী হোসাইন হায়দার আলীকে ঢাকা থেকে গ্রেফতার করেছে সিএমপির কোতোয়ালী থানা পুলিশ।
গত শুক্রবার কোতোয়ালী পুলিশের এসআই জুবায়ের মৃধার নেতৃত্বে এক আভিযানিক টিম রাজধানীর ভাটারার বসুন্ধরা আবাসিক এলাকা থেকে তাকে গ্রেফতার করে।

চট্টগ্রাম কোতায়ালী থানা পুলিশের উপ পরিদর্শক (এসআই) জুবায়ের মৃধা জানান, আসামি হোসাইন হায়দার আলী মেসার্স জুবলী ট্রেডার্স নামীয় প্রতিষ্ঠানের মালিক ছিলেন। তিনি বিগত ২০১২ সালে বিভিন্ন ব্যাংক থেকে ঋণ নিয়ে প্রায় একশ কোটি টাকা আত্মসাৎ করে নিজেকে আত্মগোপন করে।

বিভিন্ন ব্যাংক তার বিরুদ্ধে বিজ্ঞ আদালতে সিআর মামলা দায়ের করেন। ওই মামলা সমূহের বিচার কার্যশেষে বিজ্ঞ আদালত বিভিন্ন মামলায় প্রায় ১০০ কোটি টাকার অর্থদণ্ড প্রদান করে এবং আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ইস্যু করে। আসামির বাড়ি এবং প্রতিষ্ঠান কোতোয়ালী থানাধীন হওয়ায় উক্ত গ্রেফতারি পরোয়ানাসমূহ কোতোয়ালী থানায় আসে। আসামি সাজা ভোগ না করার জন্য নিজেকে আত্মগোপনে চলে যায়। পরে গোপন সংবাদের ভিত্তিতে কোতোয়ালী থানার এসআই জুবায়ের মৃধার নেতৃত্বে একই থানার এএসআই সাইফুল আলম, এএসআই রণেশ বড়ুয়াসহ পুলিশের একটি টিম গত শুক্রবার ঢাকায় গিয়ে তাকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত আসামি হোসাইন হায়দার আলীর পিতা মরহুম হায়দার আলী জিওয়ানী। সে মালিক মেসার্স জুবলী ট্রেডার্স, ১৮৮ জুবলী রোড, এনায়েতবাজার, বাসা-সিফাত-ই-হায়দার মঞ্জিল, আবেদীন কলোনী, লাভলেইন, থানা-কোতোয়ালী, জেলা-চট্টগ্রামের বাসিন্দা।