নোয়াখালীতে পানিতে ডুবে মরলো দুই শিশু

প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২১

নোয়াখালীর সূবর্ণচর ও দ্বীপ উপজেলা হাতিয়ায় পৃথক স্থানে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় নিহতদের পরিবারে চলছে শোকের মাতম। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সকালে ও বিকেলে জেলার সূবর্ণচর ও হাতিয়া উপজেলার পৃথক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলো, সূবর্ণচর উপজেলার চরজব্বর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের নাসির উদ্দিনের ছেলে ফাহিমুল ইসলাম ফারাবী ও হাতিয়া উপজেলার হরণী ইউনিয়নের সিরাজপুর গ্রামের মেহরাজ উদ্দিনের ছেলে মোহাম্মদ হাসান।

স্থানীয়রা জানায়, মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সকালে সূবর্ণচর উপজেলার চরজব্বর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের নিজামের বাড়ির সামনের পুকুরে ভাসমান অবস্থায় একটি মরদেহ দেখতে পায় স্থানীয় লোকজন। পরে পুকুর থেকে মরদেহটি উদ্ধার করে তারা ফারাবীর বলে শনাক্ত করে পরিবারের লোকজন। তাদের ধারণা সকালের কোনো এক সময় তাদের অজান্তে পুকুরে ডুবে যায় সে।

অপরদিকে, হাতিয়ায় মায়ের সঙ্গে নানার বাড়িতে বেড়াতে যায় হাসান। বিকেলে ওই বাড়ির অন্য শিশুদের সঙ্গে খেলছিল সে। পরবর্তীতে সন্ধ্যা পর্যন্ত তাকে দেখতে না পেয়ে খোজাখুঁজি করে পরিবারের লোকজন। পরে হাসানের বড় ভাই রিফাত ঘরের সামনের পুকুরের মধ্যে হাসানকে ভাসমান অবস্থায় দেখতে পেয়ে চিৎকার করে। পরিবারের লোকজন তাকে উদ্ধার করে রাতে সুবর্ণচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক হাসানকে মৃত ঘোষণা করেন।

জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম পানিতে ডুবে দুই শিশুর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, ঘটনায় পৃথক থানায় দুটি সাধারণ ডায়েরি করা হয়েছে।