যাত্রা শুরু হলো প্রবাসী জামাই ডট কম’র

প্রকাশিত: জুলাই ৩১, ২০২১

একসময় বিয়ের মধ্যস্থতাকারী হিসাবে ঘটকের বিকল্প ছিল না। তবে সময়ের সঙ্গে সঙ্গে বদলেছে সে রীতি। অতি আধুনিকতার ছোঁয়ায় হারিয়ে যেতে বসেছে ‘ঘটক’ নামক চরিত্রটি। তবে চরিত্র বদলে ডিজিটাল প্লাটফর্মকে এখন মধ্যস্থতাকারী হিসাবে বেছে নিয়েছেন অনেকেই। প্রবাসীদের জন্য এমনই একটি পোর্টালের যাত্রা শুরু হয়েছে। নাম দেয়া হয়েছে প্রবাসী জামাই ডট কম।

প্রবাসে থাকা ছেলে-মেয়েদের মধ্যে পোর্টালটি সেতুবন্ধন হিসেবে কাজ করবে। সম্পূর্ণ আন্তর্জাতিক মান বজায় রেখে যাত্রা শুরু করা পোর্টালটি বর্তমানে বাংলাভাষাভাষীদের জন্য হলেও খুব শিগগিরই সকল দেশের নাগরিকদের জন্য অবমুক্ত করা হবে বলে জানান এর উদ্যোক্তা মালয়েশিয়ায় বাংলাদেশি বংশোদ্ভূত তরুণ হারিথ আকমা। ইতোমধ্যে এই নামে একটি কোম্পানিও খোলা হয়েছে, রয়েছে নিজস্ব ওয়েবসাইট, ইউটিউব, ফেইসবুক ও টুইটার অ্যাকাউন্ট। ১ আগস্ট থেকে ৬ মাস পর্যন্ত বিনামূল্যে এ পোর্টালে সদস্য হিসাবে নিবন্ধনের সুযোগ দেয়া হয়েছে।

গত বৃহস্পতিবার রাতে ভার্চুয়ালি এর উদ্বোধন করা হয়। তবে করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে জমকালো আয়োজনে আনুষ্ঠানিকভাবে এর যাত্রা হবে বলেও জানান আয়োজকরা।

উদ্বোধনী অনুষ্ঠানে মালয়েশিয়া, অস্ট্রেলিয়া, ইউকে, ইউএসএ ও সৌদিআরব থেকে যুক্ত হন নানা শ্রেণি-পেশার প্রবাসীরা।

এদিকে এক ভিডিও বার্তায় এ উদ্যোগকে স্বাগত জানিয়ে শুভেচ্ছা পাঠিয়েছেন বেক্সিমকো গ্রুপের নির্বাহী পরিচালক আশিস রয় চৌধুরী, কলকাতার মডেল-অভিনেত্রী প্রত্যুষা রজলিন, কানাডা থেকে মহিলা উদ্যোক্তা ইভা ইসলাম, রেড লাইভের সম্পাদক তাহমিনা বারি ও তামান্না মেহবুবাসহ অনেকে।